ওয়েভ ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়িত এবং হেইফার ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় ‘BD Beef and Goat Value Chain Signature Program’-এর আওতায় রাজশাহী জেলার বিভিন্ন সমবায় সমিতিকে কৃষি যন্ত্রাংশ হস্তান্তর করা হয়। গত ১৬, ১৮ ও ২৬ জুলাই ২০২৩ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে জেলার পবা, মোহনপুর, গোদাগাড়ী ও পুঠিয়া উপজেলার ছয়ঘাটি, ডালিয়া, কনকচাপা, প্রতিভা, বড়গাছি, ঘাসফুল, মোল্লাপাড়া, শিলমাড়ীয়া, ভালুকগাছি, নয়াপাড়া ও শিবপুর মহিলা সমবায় সমিতি লিঃ কে বিভিন্ন ধরনের কৃষি যন্ত্রাংশ বিতরণ করা হয়।

১৮ জুলাই পুঠিয়া উপজেলার বিভিন্ন সমবায় সমিতিকে কৃষি যন্ত্রাংশ বিতরণের লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এ কে এম নূর হোসেন নির্ঝর প্রধান অতিথি এবং উপজেলা কৃষি অফিসার স্মৃতি রাণী সরকার ও গোদাগাড়ী উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মোশারফ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুঠিয়া উপজেলার ভালুকগাছি মহিলা সমবায় সমিতি লি. এর সভাপতি মোসাঃ মাহবুবা খাতুন। এছাড়াও সংশ্লিষ্ট মহিলা সমবায় সমিতি লি. এর সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। হেইফার ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রোগ্রাম অফিসার ডাঃ মোহাম্মদ হারুন অর রশিদ এবং ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দগণও এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি পুঠিয়া উপজেলায় কৃষি যন্ত্রাংশ হস্তান্তর কার্যক্রমের উদ্ভোধন ঘোষণা করেন এবং এর ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে উপস্থিত অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেন। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রকারের কৃষি যন্ত্রাংশ যেমন: ট্রাক্টর-৩টি, পাওয়ার টিলার-৭টি, চপার মেশিন-২টি এবং ইনকিউবেটর-১টি সমিতিগুলোর সভাপতির নিকট হস্তান্তর করেন।

উপস্থিত সকলে সংস্থার এ উদ্যোগের প্রশংসা করে কর্মসূচি আরও টেকসই করার ক্ষেত্রে তাদের সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। একইসাথে তারা মনে করেন, এ কার্যক্রম এ এলাকার কৃষি এবং কৃষকের ভাগ্যের চাকা পরিবর্তনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt