একুশের চেতনা ও মর্যাদা রক্ষায় ওয়েভ ফাউন্ডেশন দিবসটিকে ঘিরে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে এবং একুশের চেতনা সকল মানুষের মাঝে ছড়িয়ে দিতে সংস্থার ‘ওয়েবসাইট’ এবং সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। সংস্থার রিজিওন, এরিয়া, ইউনিট এবং প্রকল্প অফিসসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনসহ দিবসটির তাৎপর্য নিয়ে সকল কর্মী-কর্মকর্তাদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া সকলের সম্মিলিত আয়োজনে ‘প্রভাত ফেরি’তে অংশগ্রহণ, শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ ও শপথ গ্রহণ করা হয়।

সংস্থার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপ-নির্বাহী পরিচালক জনাব নাসিফা আলী এবং অন্যান্য কর্মকর্তাগণ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাহাত্ম্য নিয়ে মূল্যবান আলোচনা করেন। আলোচনা শেষে সম্মিলিত কন্ঠে একুশের গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ এবং দেশাত্ববোধক গান গেয়ে সকলে একুশের চেতনায় নিজেকে শানিত করেন এবং দেশের মানুষের কল্যাণে সরকারের পাশাপাশি নিজেদের অবস্থান নিরবচ্ছিন্ন রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

দর্শনা, চুয়াডাঙ্গায় অবস্থিত সংস্থার বেইজ অফিসে দিবসের তাৎপর্য তুলে ধরতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। দিবসটির গুরুত্ব নতুন প্রজন্মের মাঝে তুলে ধরার লক্ষ্যে সংস্থার গভর্নিং বডির সদস্য বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক এবং বীর মুক্তিযোদ্ধা মহসীন আলীসহ উপস্থিত কর্মকর্তাবৃন্দ আলোচনা করেন। এরপর সংস্থার কর্মী-কর্মকর্তা এবং SEIP প্রকল্পের প্রশিক্ষণার্থীদের উপস্থাপনায় কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান এবং নাটক ‘অম্লান একুশ’ প্রদর্শিত হয়।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt