গত ২৭ ডিসেম্বর ২০২৩ বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় ওয়েভ ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়িত ‘বাংলাদেশে দুর্যোগ বিষয়ে কমিউনিটির প্রস্তুতি, দ্রুত প্রতিক্রিয়া এবং পুনরুদ্ধার শক্তিশালীকরণ’ প্রকল্প কার্যক্রমের অধীনে দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। ২০২১ সাল থেকে অক্সফ্যামের সহায়তায় সংস্থা বাকেরগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে দুর্যোগের ঝুঁকি হ্রাসে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রকল্পের অধীনে ইউনিয়নগুলোতে ৬টি দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি পুনর্গঠন করা হয়েছে এবং ৬টি যুব সংগঠনকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দুর্যোগ ঝুঁকি হ্রাসের সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে।

এ ধারাবহিকতায় বাকেরগঞ্জ উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি, ৬টি ইউনিয়নের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং ৬টি যুব সংগঠনের মধ্যে ১টি করে মোট ১৩ সেট দুর্যোগের ঝুঁকি হ্রাস উপকরণ বিতরণ করা হয়। প্রতি সেট উপকরণের মধ্যে ছিল হ্যান্ড মাইক, পেট্রোল কড়াত, লাইফ জ্যাকেট, গাম বুট, রেইন কোট, হেলমেট, টর্চ, স্ট্রেচার, ফার্স্ট এইড বক্স, ৪০ ফুট রশি এবং মালামাল সংরক্ষণের জন্য একটি স্টিলের ট্রাংক।

উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকেরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ওয়েভ ফাউন্ডেশনের পটুয়াখালী অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক (ক্ষুদ্রঋণ কর্মসূচি) মো. মিজানুর রহমান। ৬টি ইউনিয়নের পক্ষ থেকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং ৬টি যুব সংগঠনের প্রতিনিধিগণ এ উপকরণসমূহ গ্রহণ করেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী মো. মিজানুর রহমান।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt