গত ১৬ মার্চ ২০২৩ সংস্থার জলবায়ু ন্যায্যতা ও নবায়নযোগ্য জ্বালানী শক্তির প্রসার কর্মসূচির অধীন সোলার ইরিগেশন প্রকল্পের ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার মঙ্গলপোতা গ্রামের মঙ্গলপোতা-৩ সোলার ইরিগেশন পাম্পটি দাতা সংস্থা কেএফডব্লিউ ডেভেলপমেন্ট ব্যাংকের জার্মানি ও বাংলাদেশ শাখার উচ্চপর্যায়ের প্রতিনিধিসহ ইডকল কর্মকর্তাবৃন্দ পরিদর্শন করেন। পরিদর্শনকালে কেএফডব্লিউ ডেভেলপমেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা কমিটির সদস্য স্টেফান অপিটজ, বাংলাদেশ শাখার ডিরেক্টর মাইকেল সামসার হেলস্টার ও ডেপুটি ডিরেক্টর তাজমিলুর রহমান এবং ইডকলের রিনিউয়েবল এনার্জি প্রোগ্রামের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ফারজানা রহমান ও অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ব্যবস্থাপনা কমিটির সদস্য স্টেফান অপিটজ সৌর সেচ পাম্পের মাধ্যমে কৃষকদের সুবিধা ও ডিজেল পাম্পের অসুবিধা বিষয়ে অবগত হন এবং সোলার ইরিগেশন পাম্প থেকে কৃষকদের উপকারের বিষয়টি জেনে সন্তোষ প্রকাশ করেন। উপস্থিত অতিথিবৃন্দ সমগ্র পাম্প হাউজটি পরিদর্শন করেন এবং ভবিষ্যতে আরো ছোট-বড় সোলার ইরিগেশন পাম্প স্থাপন ও এর সাথে গ্রিড ইন্টিগ্রেশন প্রযুক্তির মাধ্যমে মূল গ্রীডে বিদ্যুৎ প্রদানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

ওয়েভ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রোগ্রামের সহকারী পরিচালক কিতাব আলী ও অন্যান্য কর্মকর্তা পরিদর্শন প্রক্রিয়া সমন্বয় করার পাশাপাশি পাম্প অপারেটর, মাঠের কৃষক, ইডকল প্রতিনিধি ও অতিথিদের সাথে আলোচনায় অংশগ্রহণ করেন। আগত প্রতিনিধিবৃন্দ সৌর সেচ পাম্প পরিচালনা, গ্রিড ইন্টিগ্রেশন ও এগ্রিভোল্টাইক প্রযুক্তি যুক্ত করা এবং কৃষকদের সেচ সহযোগিতা প্রদানের জন্য ওয়েভ ফাউন্ডেশনের ধারাবাহিক উদ্যোগের প্রশংসা করেন।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt