গত ৩০ মার্চ, ২০২২ কুষ্টিয়া জেলার কুমারখালীর কাঙ্গাল হরিনাথ স্মৃতি জাদুঘর মিলনায়তনে কিশোর-কিশোরী ক্লাবের কমিউনিটি লাইব্রেরি স্থাপনের উদ্দেশ্যে বই ও বুকসেলফ্ বিতরণ উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে কুমারখালী ও খোকসা উপজেলার বিভিন্ন ইউনিয়নের কিশোর-কিশোরী ক্লাবের সদস্য, সাংবাদিক, অভিভাবক, এনজিওকর্মী ও সরকারি কর্মকর্তাসহ মোট ১৪৫ জন অংশগ্রহণ করেন। সংস্থার কৈশোর কর্মসূচির উদ্যোগে উপজেলা প্রশাসন, সরকারি কর্মকর্তা, শিক্ষক ও পুলিশ প্রশাসনের সাথে কিশোর-কিশোরীদের এ আলোচনার সুযোগ হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল উপস্থিত ছিলেন। এতে জগন্নাথপুর ইউনিয়নের দয়রামপুর কিশোরী ক্লাবের সভানেত্রী মোছা. মেহতাজ খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমারখালী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস নাজনীন। এছাড়া উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ আলী, কুমারখালী থানার উপ-পরিদর্শক মো. খাইরুল ইসলাম, মহেন্দ্রপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আ. রহিম খান, কুমারখালী প্রেসক্লাবের সেক্রেটারি আবু দাউদ রিপন উপস্থিত ছিলেন। সংস্থার পক্ষে উপদেষ্টা আব্দুস শুকুরসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা পরিচালনা করেন কল্যাণপুর কিশোরী ক্লাবের সভানেত্রী মোছা. তিন্নি খাতুন। ক্লাবের সদস্যদের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন দয়রামপুর কিশোরী ক্লাবের সভানেত্রী মোছা. মেহতাজ খাতুন। এরপর পর্যায়ক্রমে আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের গঠনমূলক বক্তব্যের মাধ্যমে কমিউনিটি লাইব্রেরির গুরুত্ব ও লাইব্রেরি স্থাপন এবং লাইব্রেরি পরিচালনায় কিশোর-কিশোরীদের ভূমিকা নিয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

প্রধান অতিথি এবং বিশেষ অতিথি মহোদয়গণ তাদের বক্তব্যে বলেন, “ আমরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে খুবই আনন্দিত। এই প্লাটফর্মটি আমাদের অনেক কিছু শেখালো, যা আমাদের ভবিষ্যৎ চলার পথে পাথেয় হয়ে থাকবে। আমরাও কিশোর-কিশোরী ক্লাবের একজন সদস্য হিসেবে কাজ করে সমাজের বিভিন্ন ব্যাধি দূর করতে চাই।“ উপস্থিত সকলে মেধা ও মননে সুন্দর আগামী গড়ে তুলতে কিশোর-কিশোরীদের সাথে সম্মিলিতভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন। মতবিনিময় শেষে সকল কিশোর-কিশোরী ক্লাবে বুকসেলফ্ ও বই বিতরণ করা হয়।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt