রাজশাহী জেলার পবা উপজেলার হুজুরীপাড়া ইউনিয়নে অবস্থিত একতা কৃষি হাব সেন্টারে গত ১৬ নভেম্বর ২০২১ সংস্থা কর্তৃক বাস্তবায়িত COVID 19: EMERGENCY FINANCIAL SUPPORT FOR FOOD প্রকল্পের অধীনে কোভিড-১৯ মহামারীতে ক্ষতিগ্রস্ত সদস্যদের আর্থিক সহায়তা প্রদানের উদ্দেশ্যে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে পরিবারে স্বচ্ছলতা আনয়নে সহায়ক ভূমিকা রাখার লক্ষে হেইফার ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সহায়তায় প্রকল্পটি পরিচালিত হচ্ছে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পবা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা লসমি চাকমা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার মো. শফিকুল ইসলাম এবং ওয়েভ ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক আনোয়ার হোসেন এবং সহকারী পরিচালক (কৃষি জীববৈচিত্র্য এবং ভ্যালু চেইন প্রোগ্রাম) নূরে আলম মোহাম্মদ সাজ্জাদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পবা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এবং একতা মহিলা সমবায় সমিতি লি. এর সভাপতি মোসা. আরজিয়া বেগম। সঞ্চালকের দায়িত্বে ছিলেন প্রকল্প সমন্বয়কারী মো. সোহেল রানা।

উদ্বোধনী অনুষ্ঠানে একতা মহিলা সমবায় সমিতি লি. এর ৬৮ জন সদস্যের প্রত্যেককে ২,১৬০ টাকা করে মোট ১ লক্ষ ৪৬ হাজার ৮৮০ টাকা নগদ সহায়তা প্রদান করা হয়। প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে পবা উপজেলায় আরও ৯৫৭ জন, মোহনপুর উপজেলায় ৪২৪ জন, গোদাগাড়ী উপজেলায় ১৬২২ জন এবং পুঠিয়া উপজেলার ১৫০০ জনসহ মোট ৪৫০৩ জন সদস্যের মাঝে ৯৭ লক্ষ ২৬ হাজার৪৮০ টাকা সরাসরি ও মোবাইল ফোনের মাধ্যমে প্রদানের ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত সকলেই মনে করেন, আর্থিক সহায়তা গ্রহণের মাধ্যমে ক্ষতিগ্রস্ত সদস্যরা কিছুটা হলেও সচ্ছল হয়ে উঠতে পারবেন।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt