মহামারী করোনা প্রতিরোধে গত ১৩ জুলাই ২০২১ হতে ওয়েভ ফাউন্ডেশন সমৃদ্ধি যুব ফোরাম, লোকমোর্চা এবং কৃষিমোর্চার সদস্যদের সাথে নিয়ে জরুরি চিকিৎসা সেবা প্রদানসহ বিশেষ কার্যক্রম পরিচালনা করছে। চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা ও জীবননগর উপজেলার ৮টি ইউনিয়নে এ কার্যক্রমের অধীনে নানাবিধ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

এর মধ্যে রয়েছে করোনা টিকা গ্রহণে ফ্রি অনলাইন রেজিস্ট্রেশন, করোনা উপসর্গ রোগীদের টেলি-মেডিসিন সেবা, করোনা আক্রান্ত রোগীদের জরুরি অক্সিজেন প্রদান, সাধারণ রোগীদের চিকিৎসা সেবা এবং করোনা আক্রান্ত পবিবারে ‘ওয়ান কল বাজার’র মাধ্যমে প্রয়োজনীয় পণ্য সেচ্ছাশ্রমে পৌঁছে দেয়া। এ সকল উদ্যোগে খুশি স্থানীয়রা, খুশি স্থানীয় প্রশাসন। এই উদ্যোগের আওতায় এ পর্যন্ত অনলাইন রেজিস্ট্রেশন করেছেন ২০৯০ জন, টেলি-মেডিসিন সেবা নিয়েছেন ১৮৫ জন, জরুরি অক্সিজেন সেবা পেয়েছেন ১৫ জন, চিকিৎসা সেবা গ্রহণ করেছেন ১৪৭৬ জন এবং ২১টি পরিবারকে ‘ওয়ান কল বাজার’ সেবার মাধ্যমে প্রয়োজনীয় পণ্য সেচ্ছাশ্রমে বাসায় পৌঁছে দেয়া হয়েছে। দামড়ুহুদা উপজেলার দর্শনা পৌরসভার প্রবীণ সামাজিক কেন্দ্র, দামুড়হুদা বাসস্ট্যান্ড যাত্রী ছাউনি, পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন, পারকৃষ্ণপুরস্থ সমৃদ্ধি কেন্দ্র, জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের পীচ মোড় ও গঙ্গাদাসপুর সমৃদ্ধি অফিস, মনোহরপুর ইউনিয়নের ধোপাখালী প্রবীণ সামাজিক কেন্দ্র, উথলী, বাঁকা ও কেডিকে ইউনিয়নের ইউপি হলরুমে প্রতিদিন সকাল ৯.০০ থেকে দুপুর ১.০০ মি. পর্যন্ত এই পরিষেবা প্রদান করা হয়।

ধোপাখালী গ্রামের একজন সেবা গ্রহণকারী প্রবীণ মহিউদ্দীন খান বলেন, “বয়সের কারণে এখন বাইরে যেতে খুব কষ্ট হয়, শরীরে অসুখ দেখা দিলে সেই উপজেলা হাসপাতালে দৌড়াতে হয়। করোনার সময় ওয়েভ ফাউন্ডেশন গ্রামে চিকিৎসার ব্যবস্থা করলে আমিসহ গ্রামের বহু মানুষ সেখানে চিকিৎসা নিয়েছি, টিকা নিতে কম্পিউটারে রেজিস্ট্রেশন করেছি”।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt