গত ১২ জানুয়ারি ২০২১ মাগুরা জেলার মহম্মদপুর উপজেলা পরিষদের সাথে ‘পাথওয়েজ টু প্রসপারিটি ফর এক্সট্রিমলি পুওর পিপল-পিপিইপিপি’প্রকল্পের এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। যেখানে উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, লোকমোর্চার সদস্য, সুশীল সমাজের সদস্য এবং সংস্থার প্রকল্প সংশ্লিষ্ট কর্মী-কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় প্রকল্পের কম্পোনেন্ট ভিত্তিক কার্যক্রম বাস্তবায়নের কৌশল, সম্পন্নকৃত জরিপ থেকে প্রাপ্ত অতিদরিদ্র পরিবারের সংখ্যা এবং আগামী মার্চ ২০২১ পর্যন্ত কর্মপরিকল্পনা উপস্থাপন করা হয়।

প্রকল্প সমন্বয়কারী মো. আনিসুর রহমানের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, “সরকারি সেবার পাশাপাশি এই প্রকল্প অতিদরিদ্র মানুষের জন্য দারিদ্র্য থেকে বেরিয়ে আসার একটি সুযোগ। সেক্ষেত্রে একই পরিবার/ব্যক্তি যাতে প্রসপারিটি প্রকল্প এবং সরকারি সেবা, উভয়ের আওতায় না পড়ে সে জন্য সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় সাধন করে কাজ করতে হবে ।”

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা কৃষি অফিসার, উপজেলা মৎস্য কর্মকর্তা, প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা সমাজসেবা অফিসার এবং যুব উন্নয়ন কর্মকর্তাসহ উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন। উপজেলা লোকমোর্চার সভাপতি ও সম্পাদকসহ সুশীলসমাজের প্রতিনিধিবৃন্দ দারিদ্র্য নিরসনে এ ধরনের প্রকল্পের গুরুত্ব আছে বলে মতামত ব্যক্ত করেন। পাশাপাশি প্রকল্প বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। উল্লেখ্য, ইউরোপীয় ইউনিয়ন ও ইউকেএইড-এর অর্থায়নে এবং পিকেএসএফ-এর সহায়তায় উক্ত প্রকল্প দেশের বিভিন্ন জেলায় বাস্তবায়িত হচ্ছে। ওয়েভ ফাউন্ডেশন পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চারটি ইউনিয়ন এবং মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার তিনটি ইউনিয়নে বাস্তবায়নের কাজ করছে।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt