গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর তত্ত্বাবধানে পরিচালিত পিইডিপি-৪ (Primary Education Development Program-4) সাব কম্পোনেন্ট ২.৫ এর ‘আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন’ কর্মসূচি Implementation Support Agency-ISA হিসেবে বাস্তবায়ন করছে ওয়েভ ফাউন্ডেশন।

ঝরে পড়া এবং কোন দিন বিদ্যালয়ে যায়নি এমন শিশুদের শিক্ষার আলো দেখাতে চুয়াডাঙ্গা জেলার সদর ও আলমডাঙ্গা উপজেলায় সংস্থা কর্তৃক এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। গত ৫ জানুয়ারি ২০২২ চুয়াডাঙ্গা সদর উপজেলায় ‘নূরনগর আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন শিখন কেন্দ্র’এর এক উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদরের উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া। প্রধান অতিথি নূরনগর শিখন কেন্দ্রের উদ্বোধনের মধ্য দিয়ে এ উপজেলায় সংস্থা কর্তৃক সরাসরি বাস্তবায়িত আরও ৫২টি শিখন কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। তিনি সুবিধাবঞ্চিত শিশুদের জন্য এ মহতী উদ্যোগ গ্রহণে বাংলাদেশ সরকার এবং বাস্তবায়নকারী সংস্থাসমূহকে ধন্যবাদ জানান। একইসাথে শিশুদের মাঝে নতুন বই বিতরণ করে এ কর্মসূচির সফল বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক শেখ মো. সুরুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদরের সহকারী শিক্ষা অফিসার মো. আবু তালেব। সংস্থার জেলা প্রোগ্রাম ম্যানেজার হুমায়ূন কবীরের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম এডভাইজর আব্দুস শুকুর। উপস্থিত অংশগ্রহণকারী সকলে এ ধরনের শিখন কেন্দ্রগুলোর সফলতা কামনা করে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt