গত ১৮ অক্টোবর ২০২৩ চুয়াডাঙ্গা জেলার কোষাঘাটায় সংস্থার সেন্টার ফর ক্যাপাসিটি ডেভেলপমেন্ট-সিডিসি কেন্দ্রিক সমন্বিত কৃষি ইউনিটভুক্ত প্রাণিসম্পদ খাতে প্রযুক্তি সম্প্রসারণের উদ্দেশ্যে বিষ্ণুপুর গ্রামের ১০ জন খামারীকে বিভিন্ন উপকরণ সহায়তা বিতরণ করা হয়। মুরগির বিশেষ আবাসন নিশ্চিত করে আধা বাণিজ্যিকভাবে দেশি মুরগি পালন প্রদর্শনীর উপকরণ যেমন: মুরগির খাঁচা, মুরগির খাবার, মুরগির খাবার পাত্র, মুরগির ডিম পাড়া হাজল, জীবানুনাশকসহ প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়।

এছাড়া কৃষি খাতে ৬ জন কৃষককে নিরাপদ সবজি উৎপাদন হাব ক্লাস্টার, ১ জন কৃষককে উচ্চ ফলনশীল নতুন ফসলের জাত প্রচলন প্রদর্শনী, ১ জন কৃষককে অনাবাদি জমিতে সবজি চাষ প্রদর্শনী, ২ জন কৃষককে পরিবেশ বান্ধব মালচিং পেপার ব্যবহার করে উচ্চ মূল্যের সবজি চাষসহ মোট ১০ জনকে বিভিন্ন উপকরণ, নগদ অর্থ ও পরামর্শ প্রদান করা হয়। বিতরণকৃত এ সকল কৃষিজ উপকরণের মধ্যে ছিল জৈব বালাইনাশক, ফেরোমন ফাঁদ, লিউর, ইয়ালো ইস্টিক, ভার্মি কম্পোস্ট সার ইত্যাদি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন দামুড়হুদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হযরত আলী এবং ওয়েভ ফাউন্ডেশনের সহকারী পরিচালক কিতাব আলী। অতিথিবর্গ ছাড়াও সিডিসির কর্মকর্তাবৃন্দ এবং সংশ্লিষ্ট বিভিন্ন অংশীজন এতে উপস্থিত ছিলেন। সংস্থার এ সকল উদ্যোগের প্রশংসা করে অংশগ্রহণকারীরা তাদের দিক থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের অঙ্গীকার করেন।

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt