গত ১২ আগস্ট ২০২৪ ওয়েভ ফাউন্ডেশনের যুব প্লাটফর্ম ‘ইয়ুথ এসেম্বলি’র উদ্যোগে ‘আর্ন্তজাতিক যুব দিবস’ উদযাপিত হয়। দিবসটির প্রতিপাদ্য সাধারণ জনগণের কাছে তুলে ধরার লক্ষ্যে বিভিন্ন ব্যানার, পোস্টার ও ফেস্টুন তৈরি করা হয়। এছাড়া দেশের সার্বিক পরিস্থিতি ও সমসাময়িক ইস্যুতে জানাবোঝার জন্য ‘তরুণ ভাবনা: বৈষম্যবিরোধী আন্দোলন ও রাষ্ট্র সংস্কার চ্যালেঞ্জ’ শিরোনামে ঢাকায় ওয়েভ ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অংশগ্রহণকারী ও ইয়ুথ এসেম্বলির সদস্যসহ সংস্থার কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

আলোচনায় উপস্থিত সকলে তাদের অভিজ্ঞতা ও প্রত্যাশা ব্যক্ত করেন। পাশাপাশি রাষ্ট্র সংস্কারের ক্ষেত্রে বিদ্যমান চ্যালেঞ্জসমূহ শনাক্তকরণসহ এক্ষেত্রে যুবদের ভূমিকা এবং সুপারিশসমূহ উত্থাপন করেন। আলোচনায় সংবিধান সংস্কার, সংসদে ছাত্র প্রতিনিধি অংশগ্রহণ নিশ্চিতকরণ, শিক্ষাক্ষেত্রে কারিকুলাম সংশোধন, ছাত্রছাত্রীদের বিভিন্ন মন্ত্রণালয় ও রাষ্ট্রের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ইন্টার্নশিপের সুযোগ সৃষ্টি ইত্যাদি বিভিন্ন সুপারিশ উঠে আসে।

আলোচনা অনুষ্ঠানে ওয়েভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মহসিন আলী, উপ-নির্বাহী পরিচালক নাসিফা আলী সূচনা সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ তরুণদের সাহসী উদ্যোগ এবং স্বদেশপ্রেমকে সাধুবাদ জানিয়ে রাষ্ট্র সংস্কারে যুবদের গঠনমূলক ভূমিকা রাখার আহ্বান জানান। আলোচনার এক পর্যায়ে নির্বাহী পরিচালক বলেন, “যে কোনো দেশের ভবিষ্যৎ গঠনে যুবরা মূল শক্তি হিসেবে কাজ করে। আমরাও তার ব্যতিক্রম নই। দেশ গঠনে যুবদের এ মহান আত্মত্যাগ ও অবদান আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি। ওয়েভ ফাউন্ডেশন তাদের সকল ভালো কাজের সাথে থাকবে।”

Contact Us

We're not around right now. But you can send us an email and we'll get back to you, asap.

Not readable? Change text. captcha txt